MESSAGE OF THE PRINCIPAL
MESSAGE OF THE PRINCIPAL

    আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠার পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষা মানুষের মৌলিক অধিকার। শিক্ষা মানুষকে সুসজ্জিত করে, বিকশিত করে, আলোকিত করে, হৃদয়ের মাঝে সুপ্ত সুকুমার বৃত্তি গুলোকে প্রস্ফুটিত করে। শিক্ষা মানুষকে পরিমার্জিত, পরিশীলিত, চরিত্রবান, সংস্কৃতিবান ও আদর্শবান করে। ব্যক্তি পরিবার সমাজ ও দেশকে সাজাতে বিকশিত আলোকিত এবং পরিপূর্ন করতে চাই-শিক্ষা, সুশিক্ষা, জীবন শিক্ষা, কর্মভিত্তিক শিক্ষা।

      আজকের ছাত্র-ছাত্রী আগামী দিনের ভবিষ্যত। শিক্ষা প্রতিষ্ঠান হতে গৃহীত শিক্ষাই তাদের ভবিষ্যত কর্মজীবনকে প্রভাবিত করে। বাবা-মা সন্তানকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে বুকভরা আশা নিয়ে উজ্জ্বল ভবিষ্যতের অপেক্ষায় থাকে।

        মহিপাল সরকারি কলেজটি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত একটি উচ্চমাধ্যমিক কলেজ। পূর্বে এ কলেজের নাম ছিল গভ: কমার্শিয়াল ইনস্টিটিউট, ফেনী যা ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এইচ.এস.সি সমমানের ডিপ্লোমা-ইন-বিজনেস স্ট্যাডিজ কোর্সে পরিচালিত হত। ২০১৬ সালের ১২ মে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এটিকে সাধারণ কলেজে রূপান্তরিত করে মহিপাল সরকারি কলেজ, ফেনী নামে নামকরণ করা হয় এবং বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় শিক্ষার্থী ভর্তি করার অনুমতি দেয় হয়। বর্তমানে কলেজটিতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় প্রায় ১৫০০ জন ছাত্র-ছাত্রী অধ্যয়নরত।

        অত্র প্রতিষ্ঠানে আগত ছাত্র-ছাত্রীর অবস্থান সুন্দর হোক, সুখের হোক, স্বার্থক হোক। প্রতিটি ছাত্র-ছাত্রীর জ্ঞান পিপাসা কানায় কানায় পরিপূর্ন হয়ে উঠুক এটাই আমার একান্ত কামনা।

 

প্রফেসর মো: জাকির আহমদ (৪২১৪)

অধ্যাপক, রসায়ন

অধ্যক্ষ

মহিপাল সরকারি কলেজ, ফেনী।


© 2024 MOHIPAL GOVT. COLLEGE, FENI | Technical Assistance by: explore IT